অঋক বইওয়ালাইভেন্ট: BDPL - বাংলা ডিটেকটিভ প্রিমিয়ার লীগ - আন্তর্জাতিক বাংলা বাংলা গোয়েন্দা গল্প প্রতিযোগিতা ২০২১

Sorry, only modern browsers

অঋক বইওয়ালা, 9F10.com এবং 24by7publishing.com আয়োজিত ২০২১ আন্তর্জাতিক বাংলা গল্প "বাংলা ডিটেকটিভ প্রিমিয়ার লীগ - আন্তর্জাতিক বাংলা বাংলা গোয়েন্দা গল্প প্রতিযোগিতা ২০২১-এ অংশগ্রহণ করার জন্য আপনাকে জানানো হলো উষ্ণ আমন্ত্রণ!

আমাদের আগের বছরের প্রতিযোগিতা "ভয়ের দেশ"-এ শতাধিক লেখকের অংশগ্রহণের পরে, তার তিনটি খণ্ডই আমাজন বেস্ট সেলার তালিকায় "হরর স্টোরিজ"-এর মধ্যে প্রথম একশোয় স্থান পায় প্রথম সপ্তাহেই! গোটা দশেক গল্প ইতিমধ্যে অডিও স্টোরি হিসাবে আমাদের ইউটিউব চ্যানেলে ও অন্য একটা বিখ্যাত রেডিও চ্যানেলে প্রকাশিত!

বাংলা ডিটেকটিভ প্রিমিয়ার লীগ নিয়ে, আশা করি আমরা আপনাদের সমস্ত রকম প্রত্যাশাকে ছাড়িয়ে যেতে পারবো!

জন্ম হোক আপনার সৃষ্টি করা গোয়েন্দার!
করে তুলুন তাকে অমর!



সকল অংশগ্রহণকারীকে সন্মান জানাতে শংসাপত্র প্রদান করা হচ্ছে।

এখানেই শেষ নয়। আমাদের পথচলা সবেমাত্র শুরু তাই সঙ্গে থাকুন, আসতে চলেছে আরও অনেক প্রতিযোগিতা আর তার সঙ্গে অসংখ্য পুরস্কারও।

আমরা খুব শিগগিরই আরো কয়েকটি নতুন গল্প প্রতিযোগিতা ইভেন্ট নিয়ে আসছি, যেখানে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার! আমাদের ফেসবুক গ্রূপ অঋক বইওয়ালা-তে অবশ্যই জয়েন করুন এবং আমাদের পরবর্তী আপডেটগুলি সম্পর্কে অবগত থাকুন।





কিছু জরুরি প্রশ্নের উত্তর



❓ প্রতিযোগিতায়, কি কি পুরস্কার দেওয়া হচ্ছে?



❓ প্রতিযোগিতায়, লেখা কি এখনো জমা নেয়া হচ্ছে?

লেখা জমা দেয়ার শেষ তারিখ: জুন ২৫, ২০২১। আমরা খুব শিগগিরই আরও কয়েকটি নতুন গল্প-প্রতিযোগিতা ইভেন্ট নিয়ে আসছি, যেখানে আপনি জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার! আমাদের ফেসবুক গ্রুপ অঋক বইওয়ালা-তে অবশ্যই জয়েন করুন এবং আমাদের পরবর্তী আপডেটগুলি সম্পর্কে অবগত থাকুন।

❓ কোন কোন গল্পগুলি অডিও স্টোরির জন্য নির্বাচিত হয়েছে?

আমরা বিশেষ কিছু বৈশিষ্ট্যের উপর নির্ভর করে, কিছু গল্পকে আমাদের চ্যানেলে অডিও স্টোরি হিসেবে প্রকাশ করবো। বাছাই, রেকর্ডিং, প্রসেসিং, রিলিজ - লম্বা সময়ের কাজ। আগামী ছয় মাসের মধ্যে আপনারা বেশ কিছু গল্পকে অডিও স্টোরি হিসেবে প্রকাশিত হতে দেখবেন!

❓ কি করে গুগুল ফর্ম ব্যবহার করে সিকিওরলি আপনার গল্প সাবমিট করবেন?



❓ গল্প সংকলন কবে প্রকাশিত হবে? আমি কিভাবে জানতে পারবো?

আমাদের ফেসবুক গ্রূপ অঋক বইওয়ালাতে এবং ফেসবুক পেজ 9F10 Entertainments-এ চোখ রাখুন। প্রাথমিক এডিটিং, প্রুফ রাইডিং, লেআউটিং, কভার ডিজাইনিং সম্পূর্ণ হলেই আমরা আপনাদের জন্য লিংক শেয়ার করবো।

উদাহরণ: ১লা এপ্রিল, ২০২১ থেকে ভয়ের দেশের তিনটি খণ্ডই আমাজন.ইন-এ পাওয়া যাবে। উৎসাহী লেখক এবং পাঠকরা ঝাঁপিয়ে পড়তে পারেন। নিরাশ হবেননা!
প্রথম খন্ড
দ্বিতীয় খন্ড
তৃতীয় খন্ড

❓ গল্প সংকলন-এর জন্য আমি কি একাধিক কপি বুক করতে পারবো?

হ্যাঁ!

❓ গল্প সংকলন-এর বুকিং কি শুধু মাত্র আমি করতে পারবো, নাকি আমার বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের মানুষও করতে পারবে?

যে কেউ বুকিং করতে পারবে।

❓ গল্প প্রতিযোগিতা করতে আপনারা কোনো এন্ট্রি ফি নেননি। উপরন্তু পুরস্কার বিতরণ করছেন। এর উদ্দেশ্য কি?

আমরা চাই বাংলা ভাষা আবার স্ব-মহিমায় চর্চায় আসুক। শুধু আমাদের বলার ভাষা নয়, লেখার (গল্প), পড়ার (বই) ও শোনার (অডিও-বুক) ভাষা হিসেবে বাংলা ভাষা আমাদের দৈনন্দিন জীবনে স্ব-গরিমায় ফিরে আসুক!

❓ লেখক হিসেবে আমি কি বিনামূল্যে সাম্মানিক সৌজন্য-সংখ্যা পেতে পারি?

একক লেখকের বইয়ের ক্ষেত্রে আমরা সবসময়েই লেখককে একটি সৌজন্য সংখ্যা দিতে পারি। কিন্তু যখন কোনো একটি বইয়ের (যার পৃষ্ঠা সংখ্যা হতে পারে ৫০০-র বেশি) লেখক সংখ্যা ষাট-সত্তর - আমাদের পক্ষে ৩৫-৪০ হাজার টাকার বই বিনামূল্যে বিতরণ করা বাস্তবিকই অসম্ভব।

❓ আপনাদের এই উদ্যোগকে আমি সাপোর্ট করতে চাই। ঠিক কিভাবে আমি আপনাদের সমর্থন করতে পারি?

সদিচ্ছা প্রকাশ করার জন্য ধন্যবাদ! আপনি নিচে বর্ণিত কিছু কাজের মাধ্যমে আমাদের সাপোর্ট করতে পারেন।

❓ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য, আমাকে কি কোনো ফি/পেমেন্ট/মূল্য দিতে হবে?


একমাত্র ফি/পেমেন্ট/মূল্য হলো আপনার ভালোবাসা! ❤️

অঋক বইওয়ালা, 9F10.com এবং 24by7publishing.com -এর তরফ থেকে এই আন্তর্জাতিক প্রতিযোগিতাটিতে - দেশ, জাতি ও অর্থনৈতিক বিধি-নিষেধের ঊর্ধ্বে থেকে, সকল লেখকদের জন্য অবারিত দ্বার রাখা হয়েছে! কোনো এন্ট্রি ফি নেই! আপনি সম্পূর্ণ বিনা-মূল্যে অংশগ্রহণ করতে পারবেন!
লেখা সিলেক্ট হওয়ার পরেও, সেই বই কিনবেন কি না অথবা এক কপি কিনবেন না পাঁচশো কপি কিনবেন, এ ব্যাপারে সমস্ত সিদ্ধান্ত লেখকের! উপরন্তু, (অপশনাল) কোনো কোনো লেখক নিজে থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করে কুড়ি কপি বা তার বেশি, বিশেষ ডিস্কাউন্টেড দামে কিনে নিয়ে নিজের লভ্যাংশ রেখে পরিচিত-জনের কাছে বিক্রি করেছেন। এবং যারা করেননি, বা করবেননা, তাদের প্রতিও আমাদের ভালোবাসা বিন্দুমাত্র কমেনি বা কমবেনা!
তাই, কোনো রকম আর্থিক নিয়োগ বা লোকসানের চিন্তাকে দূরে সরিয়ে রেখেই আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন!

❓ আমি ওয়েবসাইট ব্যবহার করতে পারি না, আমি কি আপনাদের ইমেল করে গল্প সাবমিট করতে পারি?

রসিকতার ছলে, একটু মনে করিয়ে দেওয়া যাক, আপনি এই লেখাটি কোনো একটি ওয়েবসাইটে পড়ছেন!
এবার কাজের কথা: আমরা অঋক বইয়ালা ( imprint of 24by7 Publishing) একটি ISO 9001:2015 সার্টিফাইড সংস্থা। লেখকদের সিকিউরিটি ও দৈনন্দিন প্রজেক্ট মেইন্টেনেন্সের জন্য আমরা কিছু নির্দিষ্ট প্রসেস ব্যবহার করি, এবং এই ব্যাপারে আমরা অঙ্গীকারবদ্ধ।
আপনি চাইলে, এই লিংকে ক্লিক করে কি করে ফর্ম ব্যবহার করে আপনার গল্পটি সাবমিট করতে পারবেন, দেখে নিন!

❓ আমি টাইপ করতে পারিনা, বাংলা ইউনিকোড বুঝি না, আমি কি হাতে লেখা গল্প সাবমিট করতে পারি?

অঋক বইয়ালা, এই গল্প প্রতিযোগিতাটি আয়োজন করতে কোনো ফিজ/মূল্য নিচ্ছে না। উপরন্তু, প্রায় এক লক্ষ টাকারও বেশি মূল্যের পুরস্কার বিতরণ করছে। আজকের ইন্টারনেটের যুগে, অজ্ঞানতা হয় অজুহাত (আলস্য, অনীহা ইত্যাদি), না হয় কোনো বাস্তবিক দুঃখজনক প্রতিবন্ধকতা (বয়েস বা অসুস্থতা)। প্রথম ক্ষেত্রে, আপনি গুগুল বাংলা লিংকে ক্লিক করে বিনা পয়সায় আপনার নিজের গল্প টাইপ করে ওয়ার্ড ডকুমেন্টে সেভ করে আমাদের কাছে গল্প সাবমিট করতে পারেন। এব্যাপারে ইউটিউবে অসংখ্য ভিডিও আছে, শিখবার ইচ্ছে থাকলে, শিখে ফেলুন! শারীরিক বা মানসিক প্রতিবন্ধকতার ক্ষেত্রে আপনি অর্থের বিনিময়ে আপনার বন্ধু-বান্ধবের সাহায্য নিয়ে টাইপ করিয়ে নিয়ে সাহায্য নিতে পারেন ও আপনার গল্পটি সাবমিট করতে পারেন! আপনার জন্য আমাদের তরফ থেকে সাফল্য ও সুস্থতার কামনা রইলো!

❓ আপনারা এর আগে কি আর কোনো বই প্রকাশ করেছেন?

অঋক বইওয়ালা 24by7publishing.com-এর ইমপ্রিন্ট। ২০১৩ সাল থেকে আমরা সহস্রাধিক বই প্রকাশ করেছি ইংরেজি, হিন্দি, বাংলা, তামিল, সংস্কৃত ও বিভিন্ন ভাষায় যা শুধু ভারতবর্ষ নয়, বিশ্বের বহু আরো দেশে উপলব্ধ!
আমাজন, ফ্লিপকার্ট, বার্নস এন্ড নোবেলস, গোলপাপা সহ অন্যান্য চলতি ইকমার্স ওয়েবসাইটগুলিতে "24by7 publishing" এবং "24by7publishing" এবং "24by7publishing.com" দিয়ে সার্চ করলে আমাদের প্রকাশিত বইগুলির একটা অংশ দেখতে পাবেন।
২০১৩-১৪ সালে বিশ্বের প্রথম আন্তর্জাতিক বাংলা গল্প প্রতিযোগিতার আয়োজন করেছিলাম আমরাই। তখন ফেসবুক জুড়ে এতগুলি গল্পের গ্রূপ সেভাবে গড়ে ওঠেনি। "ক্রোধ" নামের সেই গল্প সংকলনটিতে স্বপ্নময় চক্রবর্তী, উদাস বাউল, প্রকল্প ভট্টাচার্য, অভীক দত্ত , উল্লাস দাস সহ আরও অনেক গুণী লেখক ও নতুন লেখকদের লেখা প্রকাশিত হয়েছিল। এর পরে আমাদের আন্তর্জাতিক গল্প প্রতিযোগিতা "ভয়ের দেশ" এবং "প্রেমে পড়া বারণ" লেখক ও পাঠক মহলে দারুন ভাবে সমাদৃত হয়। অকুন্ঠ ভালোবাসা ও অসংখ্য অনুরোধের কথা মাথায় রেখে, আমরা এরকমই আরও অনেক প্রতিযোগিতার আয়োজন করবো!
আমাদের প্রকাশিত অন্যান্য ভাষার বইগুলির জন্য গোলপাপা ডট কমে ভিজিট করুন! নিচে, বেশ কিছু উল্লেখযোগ্য বইয়ের হদিশ দেওয়া হলো, যেগুলি আমরা প্রকাশ করেছি!

এখানে ক্লিক করে আমাদের বইগুলি দেখুন ও কিনুন!

আমাদের আসন্ন কিছু বই:

Bhoyatonko Debiprosad Dosh-Foron Shibuda Preme Pora Baron
BDPL - Bengali Detective Premier League - Bangla Goyenda Golpo Competition 2021

Copyright 2013 - © 24by7publishing.com.
All rights reserved.

অঋক বইওয়ালা 24by7publishing.com এর একটি বাংলা পুস্তক প্রকাশনা ইমপ্রিন্ট।